Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

অবসরে দেশীয় কাজুবাদাম বিক্রি করে লাক্ষপতি হয়ে ওঠার গল্প | Nuzhat Sharmin Khan Rinta

আমি নুজহাত ঢাকাতেই ছোটকাল থেকে বেড়ে ওঠা। ঢাকা সিটি কলেজ থেকে মার্কেটিং এ অনার্স, মাস্টার্স করেছি।অনার্স শেষ করার পর বিয়ে হয়ে যায় এবং এরপর মাস্টার্স এর পর আমার মেয়ের জন্ম।আমার হাসবেন্ড ব্যবসায়ী।ব্যবসার কাজে বেশির ভাগ সময় তাঁকে ঢাকার বাইরে থাকতে হয়। তাই মেয়ের কথা চিন্তা করে বেসরকারি প্রতিষ্ঠান এ চাকরি পেয়েও করা হয় নি।

ছোটকাল থেকে ইচ্ছে ছিল বড় হয়ে ব্যবসা করবো।সেটা হতে পারে যে কোনো ব্যবসা। বড় হতে হতে ইচ্ছের মধ্যে পরিবর্তন আসে।তখন মনে হলো বড় ব্যাংকার হবো। কিন্তু দূর্ভাগ্যবশত পারিবারিক কারনে সেটাও করা হলো না। কিন্তু মনকে তো বুঝাতে পারি না। তাই চিন্তা করতে থাকলাম ঘরে বসে কি করা যায়??? অনলাইন এ কিছু করার চিন্তা করলাম। ভাবছিলাম খাবার কিছু নিয়ে কাজ করবো।

চিন্তা করতে করতে ভাবলাম কাজুবাদাম নিয়ে কাজ করবো। তখন জানতে পারলাম আমাদের দেশেও পাহাড়ি অঞ্চল গুলোতে খুবই অল্প পরিমাণে কাজুবাদাম চাষ হচ্ছে যেটা আমাদের দেশের চাহিদা মেটানোর তুলনায় খুবই কম।এটা র্আগানিক ভাবে চাষ করা হয়।তাই সিদ্ধান্ত নিলাম দেশীয় বান্দরবান এর কাজু নিয়েই কাজ করবো। যেই কথা সেই কাজ। কয়েকদিন অনেক কিছু ঘাটাঘাটি করলাম দেশীয় কাজুবাদাম নিয়ে।

তারপর ২০২০ সালের নভেম্বরের ১৫ তারিখে পাঁচ কেজি দেশীয় কাজু দিয়ে ব্যবসা শুরু করলাম।দুই দিনে আমার পাঁচ কেজি কাজুর ওর্ডার হয়ে গেল আলহামদুলিল্লাহ। তারপর আনলাম দশ কেজি তাও শেষ হয়ে গেল পাঁচ দিনে আলহামদুলিল্লাহ তারপর আর থেমে থাকতে হয়নি। এর পাশাপাশি আমি একটা নতুন আইটেম হিসেবে আনলাম আজওয়া এবং কাঠবাদাম এর টু ইন ওয়ান।

এতে আজওয়া খেজুর এর ভিতর কাঠবাদাম দেওয়া থাকে।এটাতেও আমি আলহামদুলিল্লাহ অনেক সাড়া পেলাম। বর্তমানে সাড়ে তিন মাসে ১,২৩,৯৭০/- টাকার সেল করেছি আলহামদুলিল্লাহ। আমার ছোট্ট একটা পেইজ আছে Varieties of Tamjid  ভবিষ্যতে আরও অনেক দূর এগিয়ে যাওয়ার ইচ্ছে আছে এবং দেশীয় নতুন নতুন পণ্য নিয়ে কাজ করে দেশীয় পণ্যকে বিদেশে পরিচিত করবো ইনশাআল্লাহ।  তার জন্য সকলের কাছে আমি দোয়া চাই। সকলে দোয়া করবেন আমি যেন ধৈর্য সহকারে কাজ করে যেতে পারি এবং অনেক বড় উদ্যোক্তা হতে পারি।

Entrepreneurs Magazine হলো আমাদের মতো ছোট বড় উদ্যোক্তাদের একই প্লাটফর্মে উপস্থাপন করার জায়গা যেখান থেকে আমরা একে অপরের সাথে পরিচিত হতে পারি এবং কাজেও উৎসাহ দিতে পারি।

Contact info :

Phone no. 01916880097

https://www.facebook.com/Varieties-of-Tamjid-331207394224897/

https://www.facebook.com/Varieties-of-Tamjid-331207394224897/


S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।