Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

আলহামদুলিল্লাহ বরাবরের মতোই আমার স্বামী আমার এই ইচ্ছাটাকেও সমর্থন করলো|ইতি নাহিয়ান

আমি ইতি ।
বর্তমানে আমার পরিচয় আমি একজন মা। তার সাথে একজন স্ত্রী ও একজন গোটা পরিপূর্ণ ভালোবাসার সংসারের কর্ত্রী ও বটে। পড়ালেখায় ঢাকা ইন্সটিটিউট অফ মেডিক্যাল টেকনোলোজি (DIMT)থেকে ডিপ্লোমা কমপ্লিট করে, কিছুটা শিক্ষাবিরতি নিয়েই বর্তমানে বি এস সি করছি। আমি ঢাকার মেয়ে। শ্বশুরবাড়ি লক্ষ্মীপুর তাই স্বাভাবিক ভাবে এখানেই থাকা হয়।

আলহামদুলিল্লাহ সুন্দর সুখের ভালোবাসায় পরিপূর্ণ সংসার আমার। তার সত্ত্বেও প্রতিদিনের সেই এক ঘেয়ামি কাজ করতে কেনো জানি আর ভালোই লাগে না। তাহলে কি চাকরি করবো?সন্তানকে রেখে চাকরির কথা আমি ভাবতেই পারি না। তাই কি করবো ভাবতে অনেক টা সময় নিলাম।

আলহামদুলিল্লাহ বাবার বাড়ি আর শ্বশুর বাড়িতে আমার প্রাপ্তির স্থানটা এতোটাই পরিপূর্ণ ছিলো যে কখনোই কোনো কিছুর অভাব বোধ হয়নি। যদিও মেয়েদের ক্ষেত্রে এইটাই স্বভাবিক যে স্বামী, সন্তান, আর সংসার নিয়ে খুব ব্যস্ত হয়ে যাওয়াতে নিজের জন্য ভাবার কোন সময়ই থাকে না। যার ফলে মেজাজ খিটখিটে হয়ে থাকে আর ডিপ্রেশনে চলে আসে। তাই সুস্থ চিন্তা ভাবনা আর মানুষিক সজীবতার জন্যই কিছু করার কথা ভাবি।

হলোতো অনেক চিন্তা ভাবনা এইবার আসি উদ্যোক্তা হবার গল্পে:

প্রথমেই আপনি একজন মেয়ে এই ভাবনাটাই ভালো কিছু করার উদ্যোগ নেয়া থেকে আপনাকে বাধা দিবে। তারপরে পিছনে আরো ১০ জন মানুষ আপনি এগিয়ে যাচ্ছেন দেখে টেনে ধরবে। আপনার পিছনে আরও অনেক মানুষ অনেক আজেবাজে কথা বলে আমাকে দমিয়ে রাখতে চাইবে। স্বাভাবিক ভাবে এইটাই আমাদের সমাজের কাজ। যেহেতু বিবাহিত তাই কিছু করতে চাইলে স্বামীর অনুমতি দরকার।তাই মেয়েদের পোশাক নিয়ে কাজ করবো বলে চাইলাম অনুমতি, আলহামদুলিল্লাহ বরাবরের মতোই আমার স্বামী আমার এই ইচ্ছাটাকেও সমর্থন করলো।

যে কোনো কাজ করতে চাইলেই তো আর করা যায় না। তাই চেনা জানা আর শেখাটা খুবই জরুরি। তাই বিভিন্ন গ্রুপে সফল উদ্যোক্তাদের অনুসরণ করতে লাগলাম, প্রায় অনেকটা সময় নিয়ে ভরসা নিয়ে একটা পেইজ খুললাম। তারপর অল্প কিছু পুজি দিয়ে মেয়েদের পোশাক সংগ্রহ করলাম। যেহেতু আমি একেবারেই নতুন কাজ শুরু করেছি সেহেতু অনেকেই আমার কাছ থেকে পোশাক কিনতে চাইবে না তাই একদমই কোনো লাভের কথা মাথায় না রেখে কেনা দামেই বিক্রি করতে লাগলাম শুধু মাত্র উদ্দোক্তা যোগতে পরিচিতি বাড়ানোর জন্য।
আলহামদুলিল্লাহ পরিচিতি বাড়াতে অনেকটাই সফল হয়েছি।এখন তো প্রায় প্রতিদিনই অর্ডার আসতে থাকে। একজন ভালো উদ্দোক্তা হওয়ার জন্য শিক্ষার শেষ নেই, তাই এখনো শিখছি। শখের বশে আর নিজের একটা পরিচয়ের জন্য কিছু করব বলে উদ্যোক্তা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং হয়েছি।
ইনশাআল্লাহ মহান আল্লাহ তায়া’লার সহায়তা ও আমার সততাই ভবিষ্যতে আরো ভালোর দিকে এগিয়ে নিয়ে যাবে।

সকলের দোয়া প্রার্থী😊।

https://web.facebook.com/nahianscollections/

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে মেসেজ করতে পারেন।

S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

Contact no. 01684722205