Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

একজন মায়ের স্বপ্ন পূরণ|খাদিজা হক এশা|রোজিনা হক

আমি খাদিজা হক এশা । ঢাকার উত্তরা থেকে কাজ করছি স্বাস্থ্যসম্মত হোমমেড ফুড ও ডেজার্ট আইটেম নিয়ে।

এই বিজনেস টা আমি শুরু করি ০১ জুলাই ২০২০ সালে।বিজনেস টা শুরু করার মূল কারণ হল আমার মা।আমার মা সব সময় চাইত আমি যেন নিজে থেকে কিছু করি।বলে রাখা ভালো আমার মায়ের হাতের রান্না খুব ভালো।যেহেতু লকডাউন সময়টা অলস পার করছিলাম তাই ভাবলাম সময়টা কাজে লাগায় আর সেই ভাবনা থেকেই মায়ের রান্নার দিয়ে হোমমেড ফুড এর বিজনেস শুরু করি।

বিজনেসর শুরুর দিকে যেহেতু তেমন পরিচিতি ছিল না তাই একটু বিক্রি কম হতো।তবে মজার বিষয় হল আমার বিজনেসের প্রথম দিকের অর্ডার গুলো আসতে থাকে পরিচিত লোকদের কাছ থেকে। যেটা আমাকে আরো অনুপ্রেরণা যুগিয়েছে বিজনেসটাকে এগিয়ে নিতে।আমি যখন নতুন নতুন অর্ডার পাচ্ছিলাম তখন আলাদা আলাদা ভালো লাগা কাজ করছিল।সবচেয়ে বেশি খুশি হয়েছিল ঐ দিন যে দিন মায়ের হাতে বিজনেস থেকে আয় করা প্রথম টাকা তুলে দিয়েছিলাম।আমি যে কি খুশি হয়েছিলাম ভাষায় প্রকাশ করতে পারবোনা।
এতো আনন্দের মাঝে ও শঙ্কা কাজ করতো আমি বিজনেসটাকে সামনে দিকে এগিয়ে নিতে পারবো তো! অবশ্য এই শঙ্কার কারণও ছিল। কারণ হল মাঝে মাঝে অর্ডার বাতিল হওয়া।অনেক সময় দেখা যেত অনেক গুলো অর্ডার বাতিল করতো অনেকে। তখন খুবই খারাপ লাগত।আরেকটা হল ডেলিভারি ম্যান নিয়ে বেশি সমস্যায় পড়তে হতো।
এতো কিছুর মাঝেও আল্লাহর অশেষ রহমতে বিজনেসটাকে এগিয়ে নিয়ে যেতে পারছি।

আলহামদুলিল্লাহ আমার এই নয় মাসের পথ চলায় অনেক অভিজ্ঞতা হয়েছে।আমি বলব তার মধ্যে ভালো অভিজ্ঞতা হচ্ছে কারো জন্য ভালো কিছু করতে পারা, কারো আনন্দের কারণ হতে পারা।
লকডাউন এর মধ্যে আমি সবচেয়ে বেশি অর্ডার পেয়েছি এবং সেলও হয়েছিল বেশি। লকডাউন উঠে যাওয়ার পর একটু কমে গেছে তারপরও আলহামদুলিল্লাহ ভালো সেল হচ্ছে।
ইচ্ছে আছে আমার আর আমার মায়ের বিজনেস টা কে আরও বড় করার এবং মাকে একটা রেস্টুরেন্ট করে দেব।ছোট বেলা থেকেই আমার সপ্ন নিজের একটা রেস্টুরেন্ট হবে আর যেটার নাম হবে Team Spice.
সামনের দিকে আমার এটাই ইচ্ছে আপনাদের মাঝে যেনো Team Spice এর ফুড দিয়ে যেতে পারি।
সবশেষ একটা কথা বলতে চাই,নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আপনিও হয়ে উঠুন একজন সফল উদ্যোক্তা।

আসংখ্য ধন্যবাদ Entrepreneurs Magazine-কে।যারা আমাদের মতো উদ্যোক্তাদের সকলের সামনে নিজের সৃজনশীল বিষয় তুলে ধরতে সাহায্য করছে।

Page link- https://www.facebook.com/Team-Spice-112993133778203

Products-



S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।