Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

ডাক্তার থেকে উদ্যোক্তা হয়ে ওঠার গল্প|Umme Habiba Dina|Lets buy it

আমি ডক্টর উম্মে হাবিবা দিনা। ময়মনসিংহের মেয়ে, রাজবাড়ীর বউ।  পেশায় চোখের ডক্টর। ঢাকার স্বনামধন্য একটা চক্ষু হাসপাতালে জব করতাম। প্রেগন্যান্সি রিলেটেড জটিলতার জন্য জব ছেড়ে দেই। বাসায় বসে বসে অনেকটা ঝোকের মাথায়ই খুলে বসি অনলাইন পেইজ,  নামটা হুট করেই মাথায় আসে। কিছু না ভেবেই নাম ঠিক করি “Lets buy it”

এমন একটা পেইজ ভেবেছিলাম যেখানে নিত্যপ্রয়োজনীয় সবই পাওয়া যাবে।

পেইজে শুরুতে ড্রেস, শাড়ির পাশাপাশি বেবী প্রোডাক্টস যেমন মিল্ক পাউডার, ডায়াপার সবই রাখা শুরু করি। আস্তে আস্তে রেসপন্স ও পেতে থাকি।

কথায় আছে মানুষ তার আশার সমান বড়। তাই  স্বপ্নটাও আস্তে আস্তে বড় হতে শুরু করে । আমার কাজের সঙ্গী করে নেই আমার হাসবেন্ডকে। ভীষণ হেল্পফুল এই মানুষটা না থাকলে এতদুর আগানো সম্ভব হত না। আলহামদুলিল্লাহ!!

দিন পার হতে লাগল। এরপর পেইজে রাখা শুরু করি ফুড আইটেমস। চমক ঘটল তখনই যখন অর্গানিক ফুড নিয়ে কাজ শুরু করি। বাজারের ভেজালের ভিড়ে খাঁটি কিছু পন্য তা অল্প পরিমানে হোক, তবু যেন খাঁটি হয় সেটাই ছিল  আমার লক্ষ্য।

আমার ফুড আইটেম গুলোর মধ্যে উলেখযোগ্য হল গাওয়া ঘি, বাটার, পনির,অর্গানিক মধু, ডালের বড়ি,  ঘানি ভাঙা সরিষার তেল, ঘানি ভাঙা নারকেল তেল ইত্যাদি।

প্রতিটি পন্যই একদম সোর্স থেকে কালেক্ট করি। মাঝখানে কোন ২য়/ ৩য় পার্টি নেই। ঘি, বাটার ও পনির নিজস্ব দক্ষ কারিগর দিয়ে বানিয়ে নেই। সব সময় চেষ্টা করি একদম ফ্রেশ জিনিসটাই গ্রাহকের কাছে পৌঁছে দিতে। আর তাই খুব অল্প সময়েই এত ভাল সাড়া পাচ্ছি। আমার পেইজের বয়স ২.৫ বছর হলেও এক্টিভ হয়েছি মাত্র ১০ মাস।  ১৫০০টাকার জিনিস নিয়ে এর যাত্রা।  আর আজ প্রতি মাসের সেল ১ লাখের কাছে। আলহামদুলিল্লাহ।

উদ্যোক্তা লাইফটা সত্যই অনেক কষ্টের সেই সাথে আনন্দের। যখন কেউ ইনবক্সে পন্যের রিভিউ দেন, খুশিমনে তারিফ করেন, সত্যিই অনেক বেশি ভাল লাগে।

আসলে নিয়ত ঠিক থাকলেই কেবল সামনে আগানো সম্ভব।  আল্লাহ অবশ্যই সাহায্য করবেন এই বিশ্বাস নিয়েই এগিয়ে যাচ্ছি। স্বপ্ন দেখছি ভার্চুয়াল শপের সাথে সাথে ঢাকাতেই নিজের একটা শপ হবে। নাম হবে “Lets buy it /শুদ্ধিফুড”। আর আমাদের  স্লোগান ” We ensure the best quality!! ”  সেই লক্ষেই এগিয়ে চলেছি সামনে।

নিজের ডাক্তারি পেশার জন্য আগে থেকেই প্রতিনিয়ত নতুন নতুন মুখের সাথে পরিচয় হয়ে থাকে, আর এখন  এই অনলাইন বিজনেসের জন্য  ভার্চুয়াল জগতে নিত্যনতুন মানুষের সাথে কথা হচ্ছে , যাদের সাথে অন্য রকম আন্তরিকতায় মিশে যাই… কিছু আপু ফোন দিয়ে এত সুন্দর করে কথা বলেন!!  মনটাই ভরে যায়!!

আর আমি কিন্তু আমার ডাক্তারি পেশা ছাড়িনি একদমই। জব করছি মিরপুরের একটি চোখের হাসপাতালে। সেই সাথে চেম্বারও করছি।

আমি আমার দুটি পেশাকেই আপন করে নিয়েছি 😍😍এই দুটিই আমার স্বত্বার সাথে মিলেমিশে একাকার হয়ে গেছে সেই কবেই!!!!

উম্মে হাবিবা দিনা

অওনার & ফাউন্ডার অফ Lets buy it

https://www.facebook.com/Lets-buy-it-550474141993151

S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine