Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

মজার ছলে ব্যবসা করে আজ সফল উদ্দোক্তা হওয়ার পথে|Ebtida Shelly

আমি ইবতিদা সেলী।ময়মনসিংহের মেয়ে।পড়া-শোনা বেগম বদরুন্নেসা সরকারি মহিলা, ঢাকা।দর্শন বিভাগের ৩য় বর্ষের ছাত্রী।পরিবারে ছোট মেয়ে আমি।সব কিছুতেই মজা আর পাগলামোতে ভরপুর আমি।ব্যবসা!!!!

সেটা ছিলো আমার কাছে মজা।

মজার ছলে ব্যবসার সাথে যুক্ত হয়েছিলাম বন্ধুদের পাল্লায় পরে।। প্রথম ফানুশ বিক্রি করি বন্ধুদের সাথে।এর জন্য উপহাসে শিকারও কম হইনি হোস্টেলের বড়  আপুদের কাছে।তাতে কি?আমি তাদের কথা কানে দেইনি।সে ২০১৮ সাল থেকেই শুরু আমার মজা করে ব্যবসা করা।চলছিলো আলহামদুলিল্লাহ খুব ভালো।

শখ করে বিজনেসে  এতো সফল হবো ভাবতে পারিনি।পেইজে তেমন লাইক কমেন্ট নেই কিন্তু আলহামদুলিল্লাহ খুব ভালো সেল ছিলো আর এখনো আছে। আগে অনলাইন প্রতিযোগিত কম ছিলো যার কারনে সফল হতে সময় লাগেনি আর এখন অনেক বেশি প্রতিযোগিতা অনলাইন বাজারে । যার কারনে একটু টাফ বিজনেস।

প্রায় ৪বছর হলো ব্যবসায়ে যুক্ত হয়েছি আমি।৪বছরের প্রায় অনেক কাস্টমারের সাথে পরিচিত হয়েছি।কেউ ভালো কেউ মন্দ কিন্তু আমার কাছে প্রত্যেকটি কাস্টমার যেনো লক্ষী।

মজা কথা হলো আমার ব্যবসা এর   প্রথম টাকা দিয়ে আমার প্রথম ভ্রমন ছিলো রাঙ্গামাটি,সাজেক ভ্যালী।খুব আনন্দে কেটেছিলো দিন গুলো।সামনে ইন শা আল্লাহ আবার যাবো অন্য কোথাও।

এর মাঝেই করোনার মহামারিতে নোটিশ দিয়ে পুরো বন্ধ করে দিয়েছিলাম  আমার পেইজ ও গ্রুপ।তখন আর কি,,,, বাসায় বশে বশে বোরিং আমি।তখন ই Women e-commerce forum (we) গ্রুপের সাথে যুক্ত হই। আর অনেকের কাজের উদ্দাম দেখে আবার কাজে নেমে যাই আমি।খুলে দেই বন্ধ থাকা শখের পেইজটি।চলতে থাকে হাটি হাটি পা করে আবার আগেত মতো আমার পেইজ।

ও হ্যা কিছু কথা না বললেই নয়,আমার ব্যবসায়ে অনুপ্রেরণা, প্ল্যান, ভরশা ছিলো দুই জন ব্যক্তি।একজন ছিলো  আমার নিজের বড় বোন শাহিনুর আপু।আপু নিজেই এখন ব্যবসায়ের সাথে যুক্ত হয়েছে আলহামদুলিল্লাহ।আর ২য় জন হলো আমার বন্ধু জয়,তার কথা বলে শেষ করা যাবেনা।

শুধু মনে হতো এইবুঝি থমকে গেলাম।কিন্তু থমকে যেতে দেইনি নিজেকে,

আমার আত্নবিশ্বাস আমি পারবো।কারন আমি নারী, আমি সব পাড়ি আর পারবো ইন শা আল্লাহ।

সবার ভালোবাসা ও বিশ্বাস,খুব কম সময় অর্জন করেছি আলহামদুলিল্লাহ,।এভাবেই সবার কাছে নিজের হাতে করা গহনা আর দেশীয় থ্রীপিস পৌছে দিতে চাই।ফিউচার প্লেন একজন সফল উদ্দোক্তা হওয়া। আর তাই সবাই আমার জন্য ও আমার ব্যবসা এর বরকতের  জন্য দোয়া করবেন,আমি যেনো একজন সফল উদ্দোক্তা হতে পারি।

আমার কথা গুলো শোনার জন্য অসংখ্য ধন্যবাদ এই মেগাজিনকে।

https://www.facebook.com/ShellynBD/

S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

Contact no. 01684722205