Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

সপ্ন পূরনের পথচলা|মৌ সাহা

আমি মৌ সাহা।

গাজীপুর-শ্রীপুর থেকে একজন ছোট্ট উদ্যোক্তা। আমি বাংলাদেশের স্বনামধন্য ওমেন এন্ড ই কমার্স গ্রুপ এ জয়েন করি ৮ ই জুন। এরপর শ্রদ্ধ্যেয় রাজিব আহমেদ স্যার এর লেখা গুলো পড়ে অনুপ্রানীত হয়ে একটিভ হই। একটিভ হবার ১৫,২০ দিন পর প্রথমে ৫ কেজি ঘি দিয়ে আমার ব্যবসা শুরু।

এই জন্য আমি উই এর প্রতি কৃতজ্ঞ। এবং উই এর জননী আমাদের সবার প্রিয় নিশা আপু ও রাজিব স্যারের প্রতি কৃতজ্ঞ।উই এমন একটি প্ল্যাটফর্ম যেখানে থেকে হাজার হাজার নারীর জীবন এখন সফলতার গল্পে পরিবর্তন হচ্ছে!! প্রার্থনা করি ঈশ্বরের আশীর্বাদে নিশা আপু ও রাজিব স্যারের হাত ধরে বাংলাদেশের লাখ লাখ নারীদের জীবন সফলতায় পূর্ণ হবে।

আমি আসলে অনার্স পড়ার সময় থেকেই একটা অটিস্টিক বাচ্চাদের স্কুলে জব করেছি এবং পরবর্তী তে বাংলালিংক চাইল্ড কেয়ার এ টিচার হিসেবে জব করেছি। কিন্তু আমি সবসময় ই চাইতাম নিজের মতো করে ব্যবসা করার। কারন ব্যবসা তে যেই স্বাধীনতা থাকে সেটা চাকুরী তে থাকেনা। সেই জন্যই আমি ব্যবসা করতে চেয়েছিলাম।তাই আমার ব্যবসায় আসা।তবে অনলাইন বিজনেস এ আসাটার বিশেষ একটি গুরুত্বপূর্ণ অংশ হলো ছেলে কে দেখে সংসার সামলিয়ে কাজ টা করতে পারছি যা আমার কাছে সত্যি অনেক ভালোলাগার একটা ব্যপার।

আমি বিশ্বাস করি যেকোন কাজের শুরু তে স্ট্রাগল থাকে। কম বেশী সব কাজের প্রথমে সবাইকেই কিছু বাঁধা ও সমস্যার মুখোমুখি হতে হয়।আমিও সেভাবেই কিছু বাঁধার সম্মুখীন হয়েছিলাম। প্রথমে যেহেতু ঘি নিয়ে কাজ শুরু করেছি সেখানে আমি সর্ব প্রথম ডেলিভারি নিয়ে সমস্যার মুখোমুখি হই।নাম করা কুরিয়ার সার্ভিস থাকা সত্ত্বেও ঘি ডেলিভারি নিতে চায়নি! তাদের আপত্তির কারন ছিলো লিকুইড পন্য তারা ডেলিভারি নেন না। পরবর্তী তে নতুন এসেছে এমন কিছু কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে আমি আমার কাজ টা কে এগিয়ে নিয়ে গিয়েছি। তবে এই জার্নি তে আমার দিদি সাপোর্ট ছিলো অনেক অনেক বেশি। এমন কি আমার প্রথম ঘি এর কাস্টমার ছিলো আমার দিদি ❤️!!

আমার মা,বাবা মারা যাবার পরে আমি আমার দিদিকেই মা এবং বাবার মতো করে সবসময় পেয়েছি।আমার উদ্যোক্তা জীবনে আমার দিদি এবং আমার হাজবেনড্ এর অনুপ্রেরণা ছিলো অনেক বেশি। এরপরে আমি কাঁসা,পিতল ও তামা পন্যের কাজ টা কে বেছে নিই কারন রাজিব স্যার সবসময় বলতেন ইউনিক কোন পন্য নিয়ে কাজ করতে।আর আমার ছোট বেলা থেকে কাঁসার জিনিস গুলোর প্রতি ভালোবাসা টা অন্যরকম ছিলো!!তাই এই কাঁসা পন্য নিয়েই কাজ করার সিদ্ধান্ত নিই।

এ অবধি আমার কাঁসার সেলস আপডেট ৬০০০০ পার হয়ে গিয়েছে এবং ঘি,শাড়ি সহ অন্যান্য সব পন্য সহ সেলস আপডেট ১৪০০০০ হাজার তবে শুধু মাত্র উই গ্রুপে ১০৪০০০ টাকার মতো। আশা রাখি সামনে আরো ভালো করতে পারবো।

কাঁসার কাজ টা করতে গিয়েও আমাকে অনেক বেশী সমস্যার মুখোমুখি হতে হয়েছে বার বার রাজিব আহমেদ স্যারের অনুপ্রেরণায় নিজেকে আবারে নতুন করে কাজে মনোযোগী করেছি। আশা রাখি স্যারের আশীর্বাদ নিয়ে আমার এ যাত্রা পথ অনেক বেশী সফল হবে।ঈশ্বরের অশেষ আশীর্বাদে আমার সেল এখন মোটামুটি ভালো। আমি যেহেতু কাঁসা,পিতল ও তামার তৈরি পন্য নিয়ে কাজ করার পাশাপাশি ঘি,মধু,নারু,সহ আরো কিছু আইটেম নিয়ে কাজ করছি।সেহেতু কিছু না কিছু পন্য আমার সেল হয়। এটা সত্যি অনেক ভালো লাগার ব্যপার আমার জন্য।আমি মন থেকে চাই আমার প্রতিটি কাজ কে ভালোবেসে এগিয়ে নিয়ে যেতে!

একজন নারীর সংসার সন্তান সামলিয়ে কিছু একটা করার জন্য হাজবেনড এর সহযোগিতা সত্যি অনেক বেশি প্রয়োজন।আমার হাজবেনড আমার এই পথচলায় আমাকে অনেক বেশি সহযোগিতা করেন। তার সহযোগীতা ছাড়া এই পথচলা টা সত্যি সম্ভব হতোনা।তাই আমি চাই যদি ঈশ্বরের আশীর্বাদে সামনে আরো একটু ভালো করতে পারি তবে নিজের একটি শপ দিতে।যেটা থেকে আমি অনলাইন ও অফলাইনে কাজ টা কে আরো বেশী ভালোভাবে এগিয়ে নিয়ে যেতে পারি। সেই জন্য সকলের আশীর্বাদ এবং অনুপ্রেরণা একান্ত কাম্য।

এই ম্যাগাজিন নিয়ে আমার কিছু কথা বলতে চাই!! আমি মনে করি অনলাইন বিজনেস টা অনেক বেশি চ্যালেন্জিং।সেখানে আমরা যারা অনেক বেশী কষ্ট ও সমস্যা কে পাশ কাটিয়ে নিজেকে একটা শক্ত জায়গায় দাঁড় করানোর জন্য চেষ্টা করছি তাদের জন্য এই ম্যাগাজিন নিঃসন্দেহে অনেক বেশি অনুপ্রেরণার।কারন এই ম্যাগাজিন সাইটের মাধ্যমে আমার মতো আরো অনেকের গল্প উঠে আসছে অনলাইনে। যা বিশ্বের বিভিন্ন দেশের মানুষের কাছে পৌঁছাতে পারছে। এর থেকে আমাদের কাজ সম্পর্কে যেমন অনেক মানুষ জানতে পারছে আবার আমাদের কাজ দেখে আরো অনেকে অনুপ্রানিত হয়ে উদ্যোক্তা হবার সাহস সঞ্চয় করে এগিয়ে আসছে এবং ভবিষ্যতে এগিয়ে আসবে।সেই বিষয় টা তে এই ম্যাগাজিন সাইটের ভূমিকা অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে আমি মনে করছি।তাই এই ম্যাগজিন এর সর্বাত্মক সফলতা ও সমৃদ্ধি কামনা করছি!

মৌ সাহা
অনার অফ

অপরুপার ঐতিহ্য
Sporshita rannaghor
Sporshita fashion



S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।