Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

আমি পারব আমাকে পারতেই হবে।সামসাদ জাহান মিনু

আমি পারব আমাকে পারতেই হবে ।
কারন আমার আছে প্রখর আত্মবিশ্বাস ,অদম্য ইচ্ছা ,কঠোর পরিশ্রম করার মানসিকতা, চ্যালেঞ্জ বা ঝুঁকি নেওয়ার প্রবণতা ।
আমি সামসাদ জাহান মিনু । আমি একজন নব উদ্যোক্তা । অফলাইনে আমার একটি ছোট শোরুম আছে। আমার পেজের নাম বিথীকা।
নিজের সম্পর্কে বলার তেমন কিছু নেই তবুও একটু বলি ।
আমার বাবা ছিলেন পেশায় ছিলেন একজন ইঞ্জিনিয়ার , কিন্তু তিনি অন্যের অধীনে চাকুরী করতে পচ্ছন্দ করতেন না , তাই চাকরি ছেড়ে স্বাধীন পেশা ব্যবসায় চলে আসেন ।
হয়তো তারই ধারাবাহিকতায় আজ আমি উদ্যোক্তা হবার স্বপ্ন দেখি ।
২০০৮ সালের ২৪শে অক্টোবর আমার বিয়ে হয় এবং ঐ দিন রাতেই চলে আসি ঢাকাতে, প্রেম করে বিয়ে করেছিলাম তাই বিয়ের করে সাথে সাথে শ্বশুর বাড়ি (জামালপুর)যাবার সৌভাগ্য হয়নি । প্রথমবার গিয়েছিলাম 2010সালে। যাই হোক যেজন্য বলছিলাম বিয়ের 06 দিন পর থেকে চাকরিতে জয়েন করি প্রথমে ছিলাম স্ট্যান্ডড চার্টাড ব্যাংকের মার্কেটিং ডিপার্টমেন্টে তারপর ব্রাক ব্যাংকের হেড অফিসের ক্রেডিট এক্সিকিউটিভ হিসাবে এবং সর্বশেষ জব করেছি একটি স্বনামধন্য বায়িং হাউজের এইচ আর এন্ড কমপ্লায়েন্স (ম্যানেজার) হিসাবে সব মিলিয়ে প্রায় 11+জব করলাম ।
🌄কিভাবে এবং কেনই এলাম এই স্বাধীন পেশায় ,তাই না!🌄
তাহলে বলি , বর্তমানে আমার একমাত্র মেয়ের বয়স 04+। অনেক ত্যাগ, প্রতিক্ষার অবসান ঘটিয়ে আমার মেয়ে আসে আমার কোল ভরে বিয়ের প্রায় 10 বছর পর ।
ঠিক তখন থেকেই শুরু হয় আরেক রকম জীবন। আশেপাশের খুব কাছের মানুষ গুলোও কেমন যেন হয়ে যেতে লাগলো,যাদের জন্য আমি এতদিন আমার সাধ্যমতো তাদের পাশে থাকার চেষ্টা করছি , তাঁরা আজ বলে কিনা, বাইরের লোক (কাজের লোক) কাছে মেয়ে রেখে জব কনটিনিউ করতে । অসম্ভব,সরি, আমি পারব না ।
আমার মেয়ে বানের জলে ভেসে আসে নি,যে তাকে বাইরের লোকের কাছে রেখে আমার জব করতে হবে। ঠিক তখনই সিদ্ধান্ত নেয় আমি আর জব কনটিনিউ করবো না ।
কিন্তু আমি তো কাজ ছাড়া থাকতে পারবো না আর তখনই আমার হাসবেন্ডের সহযোগিতা অফলাইনে নিজের এলাকায় ছোট একটা শোরুম নিলাম।
আর তখন থেকেই নিজের মন থেকে জানলাম আজ থেকে আমার দুটো সন্তান। একজন হলো আমার মেয়ে ইয়াওমা জান্নাত ( পূণ্য)।আরেক জন হলো আমার উদ্যোক্তা জীবনের সঙ্গী “#bitheeka বিথীকা।
দুজনের প্রতি আমার সমান দ্বায়িত্ব , কর্তব্য ও ভালোবাসা । সেই সুবাদে 2019সালের সেপ্টেম্বর মাস থেকে আমার দুটো সন্তান নিয়ে আমার নিজের জগৎ ।
সত্যিই কথা বলতে,
ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম আমার একটা ছোট কারখানা থাকবে যেখানে কাজ করবে শুধু মহিলারা । কথায় আছে , যা মন থেকে চাওয়া যায় আল্লাহ তো কোন একদিন অবশ্যই পূরণ করেন।
আজ আমার ছোট কারখানায় ০৩জন মেয়ে কাজ করে ও এর মধ্যে একজন আছে প্রতিবন্ধী ( কথা বলতে পারে না )।
আমি কাজ করছি হোম ডেকর আইটেম, এপ্লিক এমব্রোডারি বেডশীট এবং পর্দা, ও ‌ব্লকের বিভিন্ন ধরনের আইটেম নিয়ে ।

আমি কোয়ালিটি নিয়ে কোন কম্প্রোমাইজ করি না, তাই আলহামদুলিল্লাহ আমার রিপিড কাস্টোমার ও অনেক বেশি ।

Page link –

https://www.facebook.com/bitheekaofficial/