Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

স্বনির্ভর হওয়ার ইচ্ছা থেকে উদ্যোক্তা হওয়া|Asma Chowdhury

আমি আসমা চৌধুরী।

চট্টগ্রামের মেয়ে। জন্ম, বেড়ে উঠা চট্টগ্রামের হাটহাজারী উপজেলাতেই।পড়াশোনার শুরুটা হাটহাজারীতেই। প্রায়মারী,মাধ্যমিক, এইচ.এস.সি করেছি হাটহাজারীতেই। তবে অনার্স,মাস্টার্স সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ থেকেই প্রণীবিদ্যা বিষয়ে করেছি ২০১৯ সালে।

ছোটবেলা থেকেই ইচ্ছে ছিল এমন একটা প্রফেশন যেখানে সম্মানের সহিত এগিয়ে নিয়ে যাওয়া যায় নিজেকে। নিজে কিছু একটা করার তীব্র আকাংখা ছিল মনে। শিক্ষকতা পেশাটার প্রতি অনেক বেশি ভালো লাগা জড়িয়ে আছে ছোট থেকেই। তবে আশা ছিল জব এর পাশাপাশি নিজস্ব বলে কিছু একটা করব।তারই ধারাবাহিকতায় এম.এস.সি শেষে বিসিএস এর জন্য প্রস্তুতি নেয়া শুরু করি। একবার বিসিএস দিয়েছিও কিন্তু হয়নি। পরের বার আবারো পুরুদমে শুরু করলাম। তবে করোনার প্রভাবে নিয়োগ এখনো স্থগিত। তাই বসে থাকাটা উচিত বলে মনে করিনি। তাই প্রফেশনালি আমার উদ্যোক্তা জীবনের শুরু হল এই ভাবনা থেকেই।

আমার উদ্যোক্তা জীবন নিয়েই এবার বলি_

বর্তমানে আমি কাজ করছি সিজনাল ফ্রুট ও কুশি পণ্য নিয়ে। আমার উদ্যোগ নিয়ে পেজ ও তৈরী করেছি ২ টো।
সিজনাল ফ্রুট নিয়ে আমার পেজ ‘স্বদেশীয় স্বাদ’এবং কুশি পন্য নিয়ে আমার পেজ ‘Salsabil Collection’.

আসলে ইন্টারমিডিয়েট পড়া কালিন সময়ে শখের বসে পার্ল এর অরনামেন্ট বানিয়েছিলাম ৩ বান্ধবী মিলে। সেল ও করেছিলাম নিকট আত্নীয়স্বজন দের মাঝে। ছোট থেকেই নিজে কিছু করেতে চাইতাম।নিজের পায়ে দাড়ানোর তীব্র আকাঙ্খা থেকে আমার উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখা শুরু। শুরুতে বলেছিলাম পার্ল অরনামেন্ট বানিয়ে সেল করতাম কিন্তু সেটা কন্টিনিউ করতে পারিনি একাডেমিক পড়াশোনা আর বিসিএস এর প্রস্তুতির জন্য। পরে প্রানিবিদ্যা বিষয়ে এম.এস.সি শেষ করে একটি প্রাইভেট কোম্পানিতে জব শুরু করি।কিন্তু আমার স্বপ্ন কে আমি হারাতে দেইনি। যুক্ত হলাম আমাদের দেশীয় পণ্যের ফেসবুক গ্রুপ ‘উই’ তে।সেখানে গিয়ে নিজের উপর বিশ্বাস আরো বেড়ে যায়। উই থেকে ধারনা নিলাম প্রডাক্ট মার্কেটিং এবং কাস্টামর ডিলিং এর ব্যাপারে। শুরু করলাম সিজনাল ফ্রুট এবং কুশি নিয়ে। ফেসবুকে নিজের পেজ খুলে পন্য সম্পর্কে আপডেট দিতে থাকলাম। প্রথম দিকে নিকটআত্মীয়রা ছিলো কাস্টমার এবং তাদের এই সার্পোট না পেলে হয়তো হতাশ হয়ে যেতাম। আলহামদুলিল্লাহ এখন আমার পন্য সারাদেশে ডেলিভারি হয়।

উদ্যোক্তা জীবনের শুরু টা যখন হয়েই গিয়েছে এখন শ্রম,সততা,ধৈর্য্য এসব কিছুকে পুঁজি করে ইনশাআল্লাহ এগিয়ে যাবো দৃঢ় প্রত্যয়ে।

সারা দেশে ফ্রেশ ও ফরমালিন মুক্ত সিজনাল ফ্রুট এবং কুশি পণ্যের যত সব আইটেম পৌছে দিয়ে সবার সেবায় নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

ধন্যবাদ সবাইকে।
সকলের জন্য শুভকামনা

https://web.facebook.com/SwadeshioShad.43
https://web.facebook.com/SwadeshioShad.43

S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

Contact no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine