Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

প্রয়োজন থেকে উদ্যােক্তার স্বপ্ন পূরণ|Israt Jahan

আমি ইসরাত জাহান, চিটাগাং ইউনিভার্সিটি থেকে বিবিএ এবং এমবিএ কমপ্লিট করে ৬ মাস ‘কর্ণফুলী স্কুল এন্ড কলেজে’ শিক্ষকতা করেছি।পারিবারিক কারনে ইন্টার পড়াকালীন আমি আর আমার আম্মা মাত্র ছয় হাজার টাকা নিয়ে বিজনেস শুরু করি।

দেশীয় পণ্যের ওপর নিজেদের ডিজাইন করা ব্লকের কাজ সকলেই বেশ পছন্দ করে এবং প্রথম থেকেই সেল বেশ ভালো হয়। বেশ কিছুদিন বিজনেস চলার পরে আমি আমার বড় বোনের সাহায্যে জাপানে একটি মেলার আয়োজন করি।আলহামদুলিল্লাহ সেখানে আমার ফিডব্যাক বেশ ভালো ছিল। মেলা থেকে লাভ বেশি হওয়ার কারণে বিজনেসে উৎসাহ বেড়ে যায়।তারপর থেকে দেশের বাইরের বেশ কিছু অর্ডার আসা শুরু হয়।

পড়ালেখার মাঝে ঢাকায় বিয়ে হওয়ার কারণে বিজনেসে আমি একটু পিছিয়ে পড়েছিলাম যেহেতু আমি চিটাগাং এর মেয়ে ছিলাম । তখন আমি রিসেল শুরু করি এবং নিজের ব্লকের কাজের জন্য একজন কারিগর রাখি।পড়ালেখা শেষ করে আমি আবারও শিক্ষকতা করি।কিন্তু কিছু মাস চাকরি করার পরে আমার মনে হল যে না আমার জন্য বিজনেস করাই উত্তম।
২০১৭ সালে অনলাইন বিজনেসের জন্য একটি পেজ খুলি।বেবি কনসিভ হওয়ার কারনে এবং সাংসারিক কারণে আমি বিজনেসটা বেশিদিন চালাতে পারি নি। কিন্তু দেশের বাইরে থেকে যে অর্ডার গুলো আসতো সেগুলো আমি ডেলিভারি করতাম। যেহেতু আমার শোরুম দেওয়ার কোনো ইচ্ছা ছিল না তাই আমি অনলাইনে বিজনেসটা বাড়ানোর চেষ্টা শুরু করলাম।

২০২০ সালের জানুয়ারিতে আমি উইতে যুক্ত হই। সেখানে আমার মোটামুটি সেল হয়। লকডাউনের কারণে আমার অনলাইনে বেশ ভালো সেল হয়।কিন্তু সেকেন্ড বেবি কনসিভ হওয়ার কারণে আমি ওর্ডার গুলা কভার করতে পারছিলাম না। কিছুটা সুস্থ হওয়ার পরে আমি একটা ফাউন্ডেশন মাধ্যমে চিটাগাং-এ একটি ফ্যাশন শো করি। সেখান থেকে বেশ ভাল সেল হয়। এর মাধ্যমে অনলাইনেও আমার বেশ পরিচিতি বাড়ে।

সেল আপডেট-
এ পর্যন্ত আমার অনলাইনে ৩ লাখ ২৫ হাজার টাকা সেল হয়েছে।

অনেকে আমার কাছে জিজ্ঞাসা করে যে আমি শোরুম দিব কিনা। কিন্তু আমার শোরুম দেওয়ার কোনো ইচ্ছা নাই। ভবিষ্যতে অনলাইনে বিজনেস বড় করার ইচ্ছা আছে। যেহেতু বিজনেস নিয়ে পড়াশোনা করেছি সেহেতু পড়াশোনা কে কাজে লাগাতে চাই।
জাপান এবং ইউএসএর সাথে আমি বিজনেসে এখন যুক্ত আছে। পরবর্তীতে আমার ইচ্ছা আছে ইতালি ফ্রান্স এবং অস্ট্রেলিয়া সহ কয়েকটি দেশে বিজনেস এগিয়ে নিয়ে যাওয়ার। দেশীয় পণ্য কে উপস্থাপনা করা আমার মূল লক্ষ্য।

পেজ লিংক-

https://www.facebook.com/Shopnalok-স্বপ্নালোক-792124977655939/


S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।