Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

ই-কমার্সে দেশী পণ্যের অবদান তুলে ধরতে চাই এবং দেশী পণ্যের উদ্যোক্তারা হাত ধরে এগোতে চাই|Jannat Sultana

আমি জান্নাত সুলতানা, দেশী পণ্যের উদ্যোক্তা। কাজ করছি দেশী পণ্য নিয়ে নারায়ণগঞ্জ থেকে। উদ্যোক্তা হিসেবে আমি দেশী পণ্যকে রিপ্রেজেন্ট করছি। আমার উদ্যোগ সিজনস্ বুটিকানো। আমার দেশী পণ্যের কালেকশনে রয়েছে জামদানী থ্রী পিস, টু পিস, ও ব্যাগ, ব্লক,বাটিক ও স্ক্রিনপ্রিন্ট থ্রি পিস ও গজ ফেব্রিক্স, নকশী কাঁথা, হাতের কাজ ইত্যাদি।

আমি আমার উদ্যোগ নিয়ে কাজ করছি দীর্ঘ ১৪ বছর যাবত। আমার কখনোই ধরাবাঁধা চাকরি পছন্দ ছিল না, তাই আমি নিজেই ব্লক ও বাটিকের পোশাক তৈরী করতাম যা আমার বোন ও বন্ধুরা পছন্দ করত। তারপর এই উদ্যোগকে একটা নাম দিতে আমার স্বামীর অনুপ্রেরণায় ২০০৬ সালে ট্রেড লাইসেন্স করি। তিনি আজ ৭ মাস হলো চলে গেছেন এবং আমাকে আজকের দিনের জন্য তৈরী করে রেখে গেছেন। আমি, আমার দুই মেয়ে ও আমার উদ্যোগ এই নিয়ে আমার পরিচয়।আমার পরিবারের সবাই সর্বদা আমাকে সাপোর্ট করে।শুরুতে আমার বোনেরা, বন্ধুরা এবং আত্মীয়-স্বজনরা আমার পোশাক নিতো। এরপর আমার ব্যবসার পরিধি বাড়াতে ২০১৪ সাল থেকে অনলাইনে ব্যবসা পরিচালনা শুরু করি। এবং বর্তমানে আমি অফলাইনে ও অনলাইনে খুচরা ও পাইকারি সারাদেশে দিচ্ছি। ফলে আলহামদুলিল্লাহ আমি সারাদেশে আমার পরিচিতি তুলে ধরতে পেরেছি এবং কিছু ক্রেতা আমার উপর চোখবন্ধ করে বিশ্বাস করে এবং তাদের সব উৎসবে কেবল আমার সিজনস্ বুটিকানো তাদের ভরসা।

আলহামদুলিল্লাহ, এই ১৪ বছরে আমি অনেক বাঁধার সম্মুখীন হয়ে বিভিন্ন অভিজ্ঞতা লাভ করেছি। বিজনেস এবং ই-কমার্সের বিভিন্ন ট্রেনিং নিয়ে ব্যবসার ভিতকে আরো মজবুত করছি। ভবিষ্যতে আমি ১০০ জন নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করতে চাই।ইতিমধ্যে এরূপ ৩০ জন নারী আমি তৈরি করেছি যারা দেশী পণ্য বিক্রি করে পুরুষদের পাশাপাশি জীবিকা নির্বাহ করবে।
নারায়ণগঞ্জ এ দেশী পণ্য নিয়ে কাজ করার তাগিদে জামদানী গ্রান্ড ইভেন্ট ও ফুড ফেস্টিভ্যাল সম্পন্ন করেছি। সফল হয়েছে কিনা জানি না তবে আমি দেশী পণ্যকে তুলে ধরতে চাই ও এরকম উদ্যোক্তাদের নিয়ে কাজ করতে চাই।
“দেশী পণ্যের উদ্যোক্তারা একসাথে হাত ধরে এগোতে চাই এবং ই কমার্সে দেশী পণ্যের অবদান তুলে ধরতে চাই”।

Page link- https://www.facebook.com/seasonsboutiqanobd/


S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।