Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

Entrepreneur Nazmun Nahar Owner Of Rupanzel.

স্কুলে পড়ার সময় থেকে স্বপ্ন ছিল ডাক্তার হবো কিন্তু অল্প বয়সে বিয়ে হয়ে যাওয়াতে সেই স্বপ্ন আর সত্যি হলোনা।

বিয়ের ৩বছরের মাথায় বড় রাজকন্যার জন্ম হলো।সংসার আর বাচ্চার মাঝেই নিজের সময় কেটে যেত।মনের মধ্যে একটা কিছু করতে না পারার হাহাকার টা তখনও ভীষণ পোড়াতো।আমার নিজের ভাই বোন সব দেশের বাইরে থাকে।ওরা সবাই সরকারী চাকরী/ব্যবসা করছে আর  আমার নিজের কোন পরিচয় নেই এটা মানতে পারছিলাম না।

একদিন সাহস করে ভাগনী অদিতি র সাথে যোগাযোগ করে কিছু জামা কারচুপি আর এমব্রয়ডারি কাজ করতে দিলাম।বাসায় এসেই পেজ খুললাম নিজেই।অনলাইনে ব্যবসার কিছুই বুঝতাম না বলতে গেলে।অন্য দশ জনের মতো ছবি তুললাম,পোস্ট দিলাম।নিজেদের মধ্যেই প্রথম দিকে অনেকেই কিনে নিল।বন্ধু বান্ধব সবাই খুব সাহস দিল।আর সব চেয়ে বেশী সাপোর্ট টা পেয়েছি  আমার বড় মেয়ের কাছ থেকে।

ওর বাবাও পাশে থেকে অনেক হেল্প করেছে।পরিবারের সবাই কে পাশে পেয়েছি বলেই আমি এগোতে পেরেছি।২০১৫তে আমি পেজ ওপেন করেছিলাম। এর পর অনেক মেলা করেছি গুলশান, উত্তরায়।এভাবে আস্তে আস্তে আমার স্বপটা ডানা মেলতে শুরু করে!২০২০সালের প্রথম দিকে উত্তরায় একটা শোরুম নিয়ে নতুন করেযাত্রা শুরু করেছি,২মাস না যেতেই শুরু হয়ে যায় কোভিড ১৯এর ভয়াল থাবা!লক ডাউনে শোরুম বন্ধ করলেও কর্মচারীর বেতন আর দোকান ভাড়া কিভাবে কি করবো ভেবে হতাশায় ডুবে যাচ্ছিলাম।

কোভিডের এই সময়ে হঠাৎ একদিন উই য়ে রাজিব আহমেদ স্যারের একটা লেখা খুব ভাল লাগে।গ্রুপ টাতে গিয়ে একটার পর একটা পোস্ট পড়ছি আর অবাক হচ্ছি এই ভেবে এখানে সবাই লাখপতি আপুদের গল্প বলে!এই পরিস্থিতিতে যেখানে কারো সাথে নিজের কষ্ট টাও শেয়ার করতে পারছিলাম না সেখানে স্যারের লেখা গুলো পড়ে যেন মন্ত্রের মতো কাজ দিল।মনে হলো না এখনো হারিয়ে যায়নি আমার স্বপ্ন। আমিও পারবো!!

কোভিডের সময় টা আমার অনলাইন সেল বাড়তে লাগলো।শোরুম থেকে কিছু গহনা আমি বাসায় নিয়ে এলাম।ওই সেল দিয়েই শোরুমের মেয়েটার বেতন দিয়েছি।উই তে প্রথম পোস্ট দিয়েছি ১১ইজুন।তার কয়দিন পরেই আমি কোরিয়া থেকে এক আপুর অর্ডার পাই।ওই সময়ে এটা যে আমার কতবড় প্রাণশক্তি ফিরিয়ে দিয়েছে সেটা বলে বোঝানো যাবেনা।মনে হলো আমাকে আরো ধৈর্য্য নিয়ে কঠিন পরিশ্রম করে যেতে হবে।

আর সেভাবেই এগিয়ে যাচ্ছি। আমি চাই বাংলাদেশে প্রতিটা ঘরে ঘরে একজন করে নারী উদ্যোক্তার জন্ম হোক।নারী নিজের যোগ্যতায় নিজের পরিচয় তৈরী করুক।শুরুটা দেরীতে হলেও যেন দমে না যায় কেউ।

এখন আমি কাজ করছি দেশীয় কারিগরের বানানো সিলভার আর গোল্ড প্লেটের গহনা আর জামদানী নিয়ে।এখনো স্বপ্ন দেখি নিজের পেজটাকে ব্র্যান্ড হিসাবে দেশে,বিদেশে দাঁড় করানোর।সামনে নিয়ে আসছি চমৎকার সব ব্রাইডাল কালেকশান।জামদানি আর দেশীয় গহনায় সাজবে বাঙ্গালী বিয়ের কনে!!Rupanzel এর গহনা আর শাড়ীতে তাদের নতুন জীবনের যাত্রা শুরু হোক এটাই কামনা করি।

 

https://web.facebook.com/rupanzelfashion/

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে মেসেজ করতে পারেন।

S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

Contact no. 01684722205