Contact us to get featured in Entrepreneurs Magazine TSM | Call: 01684722205

অটুট লক্ষ্য ও আত্মবিশ্বাসই পারে যেকোন কর্মের সফলতা বয়ে আনতে|Tondra Dey Sengupta

আমি তন্দ্রা দে সেনগুপ্তা, আছি ঢাকা থেকে। আমি মূলত একজন ই- কর্মাস উদ্দ্যোক্তা। আমি কবি নজরুল সরকারি কলেজ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করি দর্শন বিষয়ে। খুব ছোট থেকেই স্বপ্ন দেখতাম নিজে কিছু করে স্বাবলম্বী হবো। তাই সবসময়ই চেষ্টা করেছি স্বনির্ভর থাকার। বিয়ের আগে ও পরে পড়াশোনার পাশাপাশি স্টুডেন্ট পড়ানো এবং ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষকতা পেশায় যুক্ত ছিলাম।

পরবর্তীতে সন্তান হবার পর আর চাকরি করা হয়নি। তবে প্রায়ই আমি আমার শিক্ষকতার দিনগুলো খুব মিস্ করতাম। যেহেতু বেবি খুব ছোট সেহেতু বাইরে গিয়ে কোনো কাজ করা একটু কঠিন।এজন্য প্রায়ই খুব বিষন্ন থাকতাম।

আমার স্বামী আমাকে পরামর্শ দেন ঘরে বসেই কোনো কিছু করার চেষ্টা করতে। মূলত বিয়ের আগে থেকেই টুকটাক কিছু হাতের কাজ জানতাতাই কোনো দ্বিধা না করে ২রা ফেব্রুয়রী ২০১৯ এ Shree নামে একটি অনলাইন পেজ চালু করি। নামটি মূলত আমার মেয়ের নামে রাখা। এটি হাতে তৈরী মেয়েদের গয়না নিয়ে শুরু হয়। যদিও পেজটি শুরু হওয়ার কিছুদিন পর আমার পরিবারে কিছু অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ঘটে যায়। তাই শুরুতেই থেমে যেতে হয়। কিন্ত আমার উদ্দ্যোগর পাশে আমি আমার স্বামী,শ্বশুরবাড়ি ও বাবার বাড়ির মানসিক সাপোর্ট পেয়ে এসেছি।

আর তাই ধীরে ধীরে এগিয়ে যেতে পারছি। এছাড়াও আমি উইতে যুক্ত হই ২০ জুলাই ২০২০ এ।কার মাধ্যমে যুক্ত হয়েছি বলতে পারবো না। তবে তার কাছে আমি কৃতজ্ঞ। কারণ আজ তার জন্য আমি উইতে রাজিব স্যার ও নিশা আপুর কাছ থেকে অনেক কিছু শিখতে পারছি। যদিও আমার সেল খুব বেশি না, মোটামুটি। তারপরও আমি তৃপ্ত এই ভেবে যে আমার ক্রেতরা তাদের পণ্য পেয়ে সন্তুষ্ট। এবং তাদের বেশির ভাগই আমার রিপিট কাস্টমার। আশাবাদী এভাবেই একদিন সফলতার দরজায় পৌছে যাবো।

সবশেষে কৃতজ্ঞতা Entrepreneurs Magazine TSM কে আমাকে এতো সুন্দর একটা সুযোগ করে দেয়ার জন্য যেখানে আমি আমার উদ্দ্যোগকে সবার সামনে উপস্থাপন করতে পেরেছি।

আমার পেজ –https://www.facebook.com/ShreeJewelry/


S.Z.PRINCE

facebookhttps://web.facebook.com/S.Z.PRINCE

WhatsApp no. 01684722205

Magazine page: https://web.facebook.com/TSMEntrepreneursMagazine

আপনিও আপনার গল্প শেয়ার করতে চাইলে আমাকে ম্যাসেজ করতে পারেন।